সংবাদ প্রকাশের পর: জকিগঞ্জে আদালতের স্বপ্রণোদিত আদেশে ড্রেজার মেশিন জব্দ

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জে বারহাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরীর নেতৃত্বে প্রশাসনের নাম ভাঙ্গিয়ে সুরমা নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ জকিগঞ্জ টুডে ও জকিগঞ্জ আই টিভিসহ একাধিক গণমাধ্যমে প্রকাশের পর আদালতের নির্দেশে ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলের দিকে জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসেরের নেতৃত্বে পুলিশ সরেজমিন গিয়ে একটি ড্রেজার মেশিন জব্দ করে।

গত ১১ ডিসেম্বর জকিগঞ্জ টুডে ও জকিগঞ্জ আই টিভিসহ একাধিক গণমাধ্যমে জকিগঞ্জের সুরমা নদী থেকে বালু উত্তোলন নিয়ে একটি সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদ প্রকাশের পর জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের ম্যাজিষ্ট্রেট আনোয়ার হোসেন সাগরের দৃষ্টিগোচর হলে তিনি স্বপ্রণোদিত হয়ে এক আদেশ দেন। আদালতের আদেশ পেয়ে পুলিশ সরেজমিন অভিযান করে।

জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের জানিয়েছেন, সুরমা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ প্রকাশের পর জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের দৃষ্টিগোচর হলে তিনি স্বপ্রণোদিত হয়ে এক আদেশে বালু উত্তোলন বন্ধের নির্দেশ দিয়ে সরেজমিন তদন্তপূর্বক আদালতে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দেন। আদালতের নির্দেশনা পেয়ে বৃহস্পতিবার বিকেলে সরেজমিন গিয়ে একটি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। বিষয়টি বিজ্ঞ আদালতকে প্রতিবেদনের মাধ্যমে অবহিত করা হবে।

প্রসঙ্গত, গত কয়েকদিন থেকে প্রশাসনের নাম ভাঙ্গিয়ে জকিগঞ্জের সুরমা নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছিলেন বারহাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী। বালু উত্তোলনের কারণে নদী গভীরতার সৃষ্টি হয়ে তীরবর্তী বাড়ীঘর, ফসলি জমি ভাঙ্গন ও পরিবেশ বিপর্যয়ের মারাত্মক আশঙ্কা ছিলো।

এ নিয়ে এলাকাবাসী সিলেটের বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর